ব্রেকিং নিউজ
মাদারীপুরে ফের পুলিশের অ্যাকশন শুরু

মাদারীপুরে ফের পুলিশের অ্যাকশন শুরু

করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে মাদারীপুরে দ্বিতীয় দফায় শুরু হয়েছে লকডাউন। পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠ পর্যায়ে কাজ করছে প্রশাসন। আজ শনিবার সকাল থেকে এই লকডাউন কার্যকর হচ্ছে।

মাদারীপুর জেলা পুলিশের উদ্যোগে করোনা ভাইরাসের সংক্রমন রোধে পুনরায় মাদারীপুর জেলায় লকডাউন কার্যকর করার লক্ষে পুরান বাজার, কোটের্র মোড়, লেকের পাড়, ইটেরপুল, খাগদী, চরমুগরিয়া বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান বাদে যে সকল দোকান খোলা পাওয়া যায় ও চেকপোস্টের মাধ্যমে হেলমেট বিহীন মোটরসাইকেল এবং বাইরে বের হওয়ার যৌক্তিক কারণ না থাকায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়।মাদারীপুর জেলা পুলিশের এ ধারা অব্যাহত থাকবে। এছাড়া মাদারীপুর জেলা পুলিশ কর্তৃক লকডাউন কার্যকরকরণ এর জন্য হাউসদি, নিমতলা, শ্রীনদী বাজারে চলমান তৎপরতা। সম্মানিত মাদারীপুর বাসীর সহযোগিতায় জেলা পুলিশের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এর আগে গতকাল শুক্রবার (১৫ মে) দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। তবে, নিত্য প্রয়োজনীয় দোকান ও ওষুধের ফার্মেসি রয়েছে এই নিষেধাজ্ঞার বাইরে।

সরেজমিনে দেখা গেছে, সকাল থেকেই জেলার চারটি উপজেলায় সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বাণিজ্যকেন্দ্র পুরানবাজারসহ বিভিন্ন হাটবাজারে বেড়েছে প্রশাসনের নজরদারি। থানা পুলিশের পাশাপাশি পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে কাজ করছে গোয়েন্দা পুলিশ। এছাড়াও গুরুত্বপূর্ণ সড়কে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট।

এদিকে দু-একটি স্থানে কিছু ব্যবসা প্রতিষ্ঠান খুললেও পুলিশ তা বন্ধ করে দিচ্ছে। অপ্রয়োজনে রাস্তাঘাটে চলাফেরা করা মানুষদের সতর্ক করছে পুলিশের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত।

উল্লেখ্য গত ১৬ এপ্রিল মাদারীপুর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়। পরবর্তীতে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী শর্তসাপেক্ষে গত ১০ মে থেকে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখেন ব্যবসায়ীরা। পরবর্তীতে সামাজিক দূরত্ব না মেনেই ক্রেতা-বিক্রেতা মাস্ক-গ্লাভস এবং জীবানুনাশক ব্যবহার ছাড়া কেনাবেচা করায় দ্বিতীয় দফায় লকডাউনের সিদ্ধান্ত নেয় প্রশাসন।

পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই লকডাউন চলমান থাকবে বলেও জানান জেলা প্রশাসক ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মো. ওয়াহিদুল ইসলাম।

---------